নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় স্কুলের গাছ কেটে মার্কেট নির্মাণ করার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (২- জুন) সদরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। উপজেলার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান হলো কিশোরীগঞ্জ বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়। এই স্কুলের অনেক গাছ রাস্তার পাশে যা স্কুলের সৌন্দর্যময় বৃদ্ধি ও পরিবেশর ভারসাম্য রক্ষায় বিশেষ ভূমিকা পালন করছে।বর্তমানে স্কুলে কিছু বিশেষ মহল স্কুলের এই সব গাছ কাটায়, স্কুল মাঠের সৌন্দর্য নষ্ট হচ্ছে।

আর গাছ কেটে সেই জায়গায় থেকে স্কুলের একটি মহল মার্কেট তৈরি করে সেখান থেকে করতে চায় পকেট ভারি করার রমরমা বানিজ্য।তার উপর গাছ বিক্রয় নগদ অর্থ তো রয়েছে।

উক্ত মানববন্ধনে উপস্থিত থেকে প্রতিবাদ জানিয়েছেন মোঃ জাকির হোসেন বাবুল (সভাপতি -কিশোরগঞ্জ আওয়ামীলীগ শাখা),শাহ মোঃ আবুুল কালাম বারি পাইলট (উপজেলা চেয়ারম্যানের ও সাবেক সভাপতি যুবলীগ -কিশোরগঞ্জ শাখা),মোঃ মশিউর রহমান (সাধারন সম্পাদক -কিশোরগঞ্জ আওয়ামীলীগ শাখা)সেই সাথে স্কুলের সাবেক/বর্তমান ছাত্রছাত্রীরা প্রতিবাদ জানিয়েছেন। আর প্রতিবাদ জানান বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ মোঃ আব্দুল হালিম(সাবেক ছাত্রলীগ সভাপতি -কিশোরগঞ্জ শাখা),মোঃ ময়নুল আরফিন শপু (সভাপতি ছাত্রলীগ -কিশোরগঞ্জ শাখা) মোঃ আজাদ হোসেন আওলাদ মিয়া,মোঃ মোজাহিদ ইসলাম সুরুজ,মোঃআরিয়ান ইসলাম,মোঃ আল আমিন সহ আর অনেকে।

বক্তারা বলেন, এই প্রতিষ্ঠানটি যেমন কার বাবা বা দাদার ব্যক্তিগত সম্পদ নয়।তাই এলাকার পরিবেশ প্রেমিকরা তাদের প্রতিবাদ জানিয়েছে।তারা বলেন আমরা মার্কেট নয়,আমরা চাই গাছ যেন আর গাছ কাটা না হয়।স্কুলের পরিবেশ যেন ছায়াঘেরা ও পাখি ডাকা মনোরম থাকে।

তারা আরো ও বলেন, প্রতিষ্ঠানের মাঠ ও গাছ কাটার বিষয়টি বর্তমানে যারা প্রতিষ্ঠানের দায়িত্ববান রয়েছে ।সেটা তাদের ধান্দাবাজি ছাড়া আর কিছু না।